সোমবার, ০৬ মে ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

বামনায় সুজন সিকদারকে যুবলীগের সভাপতি হিসাবে দেখতে চায় নেতা কর্মীরা

বামনায় সুজন সিকদারকে যুবলীগের সভাপতি হিসাবে দেখতে চায় নেতা কর্মীরা

বামনায় সুজন সিকদারকে যুবলীগের সভাপতি হিসাবে দেখতে চায় নেতা কর্মীরা

শাকিল আহমেদ, বামনা থেকে:

দূর্দিনের যুব সংগঠক সুজন সিকদারকে যুবলীগের সভাপতি চায় ত্যাগি নেতারা। দীর্ঘ ৬ বছর পর ০৭ অক্টোবর শনিবার বরগুনা জেলার বামনা উপজেলায় অনুষ্ঠিত যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ নিয়ে পুরো উপজেলা জুড়ে ছিল নেতা কর্মীদের মণে উৎসবের আমেজ। এযেন বছর গুরে ঈদ এছেসে। সম্মেলনে বক্তারা বলেন, আগামী নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনে হবে। আর আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে যুবলীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান বক্তারা।

শনিবার (৭ অক্টোবর ) দুপুরে মূল আয়োজন শুরু হলেও সম্মেলন উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ড থেকে আসা নেতা-কর্মীতে পরিপূর্ণ হয়ে যায় বামনা সদর মাদ্রাসার মাঠ ‘সহ আশপাশের এলাকা। দীর্ঘ ৬ বছর পর সম্মেলন হওয়ায় সকলের মধ্যে ছিল উচ্ছ্বাস-আনন্দ। সম্মেলন উদ্বোধন করেন বরগুনা জেলা যুবলীগের সভাপতি মো: রেজাউল কবির এ্যাটম।

বক্তব্যে তিনি বলেন- তথাকথিত সুশীল একটি মহল নির্দলীয় নিরপেক্ষ সরকারের কথা বলে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে। সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেন, সরকারের উন্নয়ন বিএনপির সহ্য হয় না। নির্বাচনে আওয়ামী লীগকে জয়ী করতে যুবলীগের নেতা-কর্মীদের সর্বোচ্চ ভূমিকা রাখার আহবান জানান নেতারা।

সম্মেলনে কমিটি ঘোষণা করা না হলেও যুবলীগের নেতারা জানান- দ্রুত কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হবে। ত্যাগ আর পরিচ্ছন্ন- সংগঠন অন্তঃপ্রাণ এবং দলের দূর্দিনে যে সকল মাঠে কাজ করে আসছে সেই সকল কর্মীরাই নেতৃত্বে আসবে।

এ ব্যাপারে একাধিক শীর্ষ নেতারা জানান, দলের জন্য নিবেদিত কর্মী যারা, দলের দুর্দিনে নেতা-কর্মীদের পাশে দাঁড়িয়েছে এবং সংগঠনকে শক্তিশালী করার কাজে অর্থ ও শ্রম ব্যয় করেছে তাদেরকে এবার মূল্যায়ন করা হবে।

নেতাদের এমন বক্তব্যে স্থানীয় নেতা কর্মীরা মনে করেন, যুবলীগের রাজনীতিতে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছে সুজন সিকদার। রাজনীতির সাথে সম্পৃক্ততার জন্য বামনা উপজেলার সভাপতির পদ তাকেই দেওয়া উচিৎ বলে মনে করেন স্থানীয় নেতাকর্মীরা। এবারে বামনায় সুন্দর একটি কমিটি ঘোষণা দেবেন কেন্দ্রীয় নেতারা এবং যোগ্য ব্যক্তিদেরই যোগ্য পদে নির্বাচিত করবেন বলে মন্তব্য করেন স্থানীয় নেতা কর্মীরা। এবং সেখানে সভাপতি পদে যোগ্য নেতা হিসেবে তারা সুজন সিকদারকেই বেছে নিয়েছেন।
তারা বলেন তিনি সব সময় সাধারণ মানুষের পাশে থাকেন। বিশেষ করে তরুণরা তাকে খুব ভালবাসে, একজন সৎ মানুষ হিসেবে তার কাছে ছোট বড় কোনো ভেদাভেদ নেই।
তার রাজনৈতিক কর্মকান্ড এবং দলের জন্য তার ত্যাগের কারণে এবার এ বামনা উপজেলা যুবলীগের সভাপতি হিসাবে দেখতে চায় সবাই।

যুবলীগের সমর্থকরা বলেছেন, বিচক্ষণ রাজনীতিক (সুজন সিকদার) রাজনীতির সংকটময় ১/১১ সময় মুহূর্তে বলিষ্ঠ কণ্ঠস্বর। সততা ও ত্যাগের মহিমায় রাজনীতিসহ কর্মক্ষেত্রে গুণগত পরিবর্তনে তিনি থাকেন সোচ্চার।

তিনি যুবসমাজের অহংকার খোঁজ নিয়ে জানা গেছ, এলাকাবাসির অভিমত দলের প্রয়োজনে আমজনতার আকাঙ্খার কথা মাথায় রেখে সকলকেই সাধ্যমত সহযোগিতা করে যাচ্ছে সুজন সিকদার।

যার রাজনীতিই মানুষের জন্য, তার হৃদয়টাও মানুষের ভালোবাসায় পরিপূর্ণ৷ মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে মানবিক একজন সফল নেতা সুজন সিকদার এর কথা বরগুনা জেলার বিভিন্ন এলাকায় শোনা যায়। এবং এই বামনা উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তার জনতার ডল দেখে আমরা সবাই অবাক।

এবিষয়ে তিনি বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে অসহায় সুবিধাবঞ্চিত মানুষের সেবা করে যাচ্ছি।

এবং মরহুম আসমত আলী সিকদার আমার চাচা তিনি তৎকালীন, পটুয়াখালী মহকুমা আওয়ামিলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ছিলেন, বরগুনা জেলা আওয়ামি লীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক, বরগুনা জেলা মুক্তিযুদ্ধের অন্যতম পুরোধা, বরগুনা বেতাগীর সাবেক এম এন এ, বরগুনা ০১ আসনের প্রথম সংসদ সদস্য, মোনায়েম খান বিরোধী আন্দোলনের অন্যতম নেতা, যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির ঘনিষ্ঠ সহযোদ্ধা। এবং মোনায়েম খান বিরোধী সেই আন্দোলনে শেখ ফজলুল হক মনি ও আসমত আলী সিকদারের এম এ ডিগ্রীর সনদ কেড়ে নেওয়া হয়। পরে হাইকোর্টের রায়ে সনদ ফিরে পান তারা। আমি তার ভাতিজা আমাদের রক্তে মাংসে আওয়ামী লীগ মিশে গেছে।

তিনি আওয়ামীলীগ পরিবারের একনিষ্ঠ কর্মী হয়ে রাজপথে লড়াই করেছন স্বৈরশাসকদের বিরুদ্ধে এবং গণতন্ত্র প্রতিষ্ঠিত করার লক্ষ্যে।

এছাড়া বিভিন্ন মিছিল মিটিংসহ আওমীলীগের সকল দলীয় কর্মকাণ্ডে সক্রিয় ভুমিকা পালন করে যাচ্ছে। সমাজসেবক, দানবীর, গরীবের বন্ধু, মানুষের নেতা তিনি। জনগণের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে বর্তমান সময়ে সুজন সিকদার এর নেতৃত্বের বিকল্প নেই।
গরীব দুঃখী মানুষের প্রাণের নেতা সততা ও যোগ্যতার বিচারে সুজন সিকদারই যোগ্য নেতা বলে দাবী করেন বামনার আওয়ামী লীগের সকল অংগ্য সংগঠনের নেতৃবৃন্দ।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana